সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

গাজায় সহিংসতা বন্ধের দাবিতে সালুটিকর বাজারে বিক্ষোভ মিছিল

Stuff
প্রকাশিত অক্টোবর ২১, ২০২৩, ০৬:০৭ অপরাহ্ণ
গাজায় সহিংসতা বন্ধের দাবিতে সালুটিকর বাজারে বিক্ষোভ মিছিল

আওয়াজ প্রতিবেদক:: সাম্রাজ্যবাদী ইসরাইল বাহিনী কর্তৃক গাজায় আগ্রাসনের বিরুদ্ধে এবং মজলুম গাজাবাসীর উপর নির্মম নির্যাতন ও নিপিড়নের প্রতিবাদে, সালুটিকর এলাকার সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে এক প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।
শনিবার  (২২শে অক্টোবর) বিকালে গোয়াইনঘাট উপজেলার সালুটিকর বাজারে এই বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।  মিছিলটি বিভিন্ন রোড প্রদিক্ষণ করে সালুটিকর বাজার জিরো পয়েন্টে এসে এক পথ সভায় মিলিত হয়। বিক্ষোভ মিছিলের আহ্বায়ক ও জামিয়া দারুস সালাম দারুল হাদীস নন্দির গাঁও মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও মুহতামিম মাওলানা শায়েখ রফীক আহমদ মহল্লীর সভাপতিত্বে ও সদস্য সচিব সাবেক ছাত্রনেতা ইমরান আহমদ, দারুস সালাম নন্দির গাঁও মাদরাসার মুহাদ্দিস মাওঃ শামিম আহমদ ও সাবেক ছাত্রনেতা জালাল সিদ্দিকির যৌথ পরিচালনায় অনুষ্টিত সমাবেশে বক্তব্য রাখেন শায়খুল হাদীস মাওলানা আতাউর রহমান,গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের চেয়ারম্যান সাংবাদিক আনোয়ার হোসাইন, সাবেক ইউ/পি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ।
গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠা কালীন সভাপতি বিশিষ্ট কমিউনিটি নেতা হাফেজ আব্দুল মুবিন, কাতিব টিভি’র পরিচালক এম আর নোমান,  সালুটিকর বাজার জামে মসজিদের সভাপতি হাজী আব্দুস ছোবহান, সালুটিকর সিএনজি ষ্টপিজ সেক্রেটারী জাকির হুসাইন, বিশিষ্ট ব্যবসায়ী বিলাল উদ্দিন, সালুটিকর উলামা পরিষদ সভাপতি মাওলানা  ইবরাহীম, জামিয়া দারুস সালাম দারুল হাদীস মাদরাসার শিক্ষা সচিব মাওলানা  আইয়ুব, পিয়াইনগুল জামেয়ার প্রিন্সিপাল মাওলানা কাজী আসাদুজ্জামান, জামেয়ার শিক্ষক মাষ্টার মালেক আহমদ,ক্বারী নুর উদ্দীন, নোওয়াগাঁও মাদরাসার মুহতামিম মাওলানা নেছার আহমদ, সালুটিকর বাজার মসজিদের ইমাম মাওলানা  আব্দুর রব, সালুটিকর বাজারের ব্যবসায়ী জহুর উদ্দীন, মানাউরা মাদরাসার মুহতামিম মাওলানা  কুতুব উদ্দিন, মিত্রি মহল আল মদীনা একাডেমির শিক্ষা সচিব মাওলানা  বিলাল উদ্দীন, রাণীগঞ্জ দারুস সুন্নাহ মাদরাসার নাইবে মুহতামিম মাওলানা তৈয়বুর রহমান, বহর মাদানিয়া কওমী মাদরাসার নাইবে মুহতামিম মাওলানা ইমাম উদ্দিন, সালুটিকর হাফিজিয়া মাদরাসার শিক্ষক হাফিজ মুহি উদ্দিন, সালুটিকর মারকাজুল উলুমের পরিচালক হাফিজ আনোয়ার, মাওলানা আলী হুসাইন, হাফিজ  আতিকুর রহমান ইমরান, হাফিজ জাকারিয়া, সাংবাদিক তিবিয়ান মাহবুব প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, যুগ যুগ ধরে ইসরাইল কর্তৃক ফিলিস্তিন ও গাজার নিরীহ মুসলমানদের উপর বর্বর নির্যাতন চালানো হচ্ছে। ফিলিস্তিন ও গাজায় অবৈধভাবে তাদের বাড়িঘর দখল করে  নিরীহ মুসলমানদেরকে অন্যায় ভাবে তাদের স্বাধীনতার সার্বভৌমত্ব হরণ করে রেখেছে। মুসলমানদের প্রথম কেবলা মসজিদে আল্ আকসা বায়তুল মুকাদ্দাস সহ আল্লাহর ঘরের প্রতি প্রতিনিয়ত অপমান করে যাচ্ছে ইসরাইল বাহিনী। তাই মজলুম ফিলিস্তিন ও গাজার মুসলমানদের পাশে দাঁড়াতে হবে। জাতিসংঘ সহ মানবতাবাদী সকল আন্তর্জাতিক সংস্থাকে ফিলিস্তিন ও মজলুম গাজা বাসীর পক্ষে এগিয়ে আসতে হবে। এখনই সময়ের দাবী বলে জানান বক্তারা।
পথ সভা শেষে বিশ্ব  শান্তি ও কল্যাণ কামনা করে এক  বিশেষ মোনাজাত করা হয়।