সিলেট ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শেখ রাসেল দিবসে সিলেট জেলা যুবলীগের মিলাদ-দোয়া

Stuff
প্রকাশিত অক্টোবর ১৮, ২০২৩, ০২:১১ অপরাহ্ণ
শেখ রাসেল দিবসে সিলেট জেলা যুবলীগের মিলাদ-দোয়া

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন পালন করেছে সিলেট জেলা যুবলীগ।

এ উপলক্ষ্যে আজ বুধবার (১৫ আগস্ট) আসরের নামাজের পর হযরত শাহজালাল (র.) এর মাজার মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুননেসা মুজিব, শেখ রাসেলসহ ১৫ আগস্টের সব শহীদের আত্মার মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করেন যুবলীগ নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন,জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম আহমদ সহ সভাপতি মনোজ কাপালি মিন্টু , সামছুল ইসলাম মিলন সুজিত চৌধুরী,যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার আলী, সাংগঠনিক সম্পাদক সুজেল আহমদ তালুকদার, প্রচার সম্পাদক শাহিনুজ্জামান শাহিন ,দপ্তর সম্পাদক সাজলু লস্কর,ত্রান সম্পাদক আবুল হাসান কাশেম, বিজ্ঞান তথ্য প্রযুক্তি সম্পাদক হুসাইন আহমদ বাবু,তথ্য ও গবেষণা সম্পাদক আলাউদ্দিন তালুকদার,পরিবেশে বিষয়ক সম্পাদক ফজলুর রহমান জসিম, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক বিনয় চন্দ্র রায়, উপ দপ্তর সম্পাদক আব্দুল ওয়াহিদ, মনিরুল হক পিনু,সহ সম্পাদক, ফেরদৌস আলম বেগ , মো এমাদ উদ্দিন,শাহিদুর রহমান শাহেদ,মো মুমিনুল ইসলাম,সদস্য সুহেল আহমদ জুবেল,হামজা হেলাল, মো ছালেহ আহমদ,মো সাইদুল ইসলাম, যুবলীগ নেতা আব্দুল জলিল পারভেজ,রেজাউল করিম রাজ্জাকসহ নেতৃবৃন্দ।

মিলাদ ও দোয়া শেষে  উপস্থিত নেতাকর্মী ও অসহায় মানুষের মধ্যে শিরনি বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন আজ। দিনটি আজ ‘শেখ রাসেল দিবস’ হিসেবে সারাদেশে পালিত হচ্ছে।

১৯৬৪ সালের আজকের দিনে ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেলের জন্ম। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি শেখ রাসেলও। জাতির পিতার সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাঁকেও হত্যা করে। তখন তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন; বয়স ছিল মাত্র ১১ বছর। বিজ্ঞপ্তি: