সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটজুড়ে নির্যাতিত ফিলিস্তিন ও হামাসে জন্য বিশেষ প্রার্থনা

Stuff
প্রকাশিত অক্টোবর ১৩, ২০২৩, ১২:২০ অপরাহ্ণ
সিলেটজুড়ে নির্যাতিত ফিলিস্তিন ও হামাসে জন্য বিশেষ প্রার্থনা

আওয়াজ প্রতিবেদক:: সিলেটের বিভিন্ন মসজিদে পবিত্র জুম’আর নামাজ শেষে ফিলিস্তিনের নির্যাতিত জনগন ও স্বাধীনতাকামী সংগঠন হামাসের জন্য বিশেষ প্রার্থনা করেছেন সাধারণ মুসল্লিরা।

প্রার্থনায় তারা ইসরাইলীদের হেদায়েতের জন্যও প্রার্থনা করা হয়েছে।

এছাড়া পবিত্র জুম’আ শেষে নগরজুড়ে বিক্ষোভ মিছিলেরও প্রস্তুতি চলছে।

গত শনিবার ইসরাইলের বিভিন্ন শহরে জল স্থল ও আকাশ পথে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলার পর অবরুদ্ধ গাজায় বিরামহীন বোমা বর্ষণ করে চলেছে ইসরাইল। এতে গাজায় মহিলা ও শিশুসহ সহস্রাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। মাটির সাথে মিশে গেছে অসংখ্য দালান কোটা। বাস্তু হারা হয়েছেন কয়েক লাখ মানুষ।

ইসরাইল গাজার অধিবাসীদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার পথ বন্ধ করে একের পর এক বোমা হামলা চালিয়ে যাচ্ছে।

তাদের এমন নির্মম হামলার প্রতিবাদ উঠেছে মুসলিম বিশ্বে। এমনকি রাশিয়া চীন এবং উত্তর কোরিয়াও ইসরাইলি হামলার প্রতিবাদ জানাচ্ছে।

এ অবস্থায় আজ শুক্রবার (১৪ অক্টোবর) সিলেট বিভাগজুড়ে বিভিন্ন মসজিদে পবিত্র জুম’আর নামাজ শেষে ফিলিস্তিনিদের জন্য বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

সিলেট মহানগরীর বিভিন্ন মসজিদেও প্রার্থনা করা হয়েছে। সিলেট কোর্ট মসজিদ, কালেক্টরেট মসজিদ, কুদরত উল্লাহ জামেমসজিদ, বন্দরবাজার আবুতোরাব জামে মসজিদ, বন্দরবাজার কেন্দ্রীয় জামেমসজিদ, কাজীটুলা জামেমসজিদ, হযরত শাহজালাল ও হযরত শাহপরান জামেমসজিদসহ নগরীর বিভিন্ন পাড়া মহল্লার মসজিদের ইমাম ও মুয়াজ্জিনবৃন্দ হাজার হাজার মুসল্লিদের নিয়ে স্বপ্রনোদিত হয়ে বিশেষ মোনাজাত করেছেন।

এসময় তারা নিজ ভূমে পরবাসী ফিলিস্তিনি জনগন ও হামাসকে আল্লাহর তরফ থেকে বিশেষ সাহায্য কামনা করেন। পাশাপাশি ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুসহ সব ইসরাইলির হেদায়েত প্রার্থনা করেন। এমনকি তারা মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ পশ্চিমা বিশ্বের জন্য হেদায়েত কামনা করেন।

এদিক বাদ জুম’আ ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে নগরীর বিভিন্ন মসজিদ থেকে বের হয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা কোর্ট পয়েন্টে জড়ো হয়েছেন। দুপুর সোয়া দুইটার দিকে কোর্ট পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়েছে।