সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

পলাতক এডভোকেট দেশ ছাড়ার পথে ঢাকায় আটক

Stuff
প্রকাশিত অক্টোবর ১২, ২০২৩, ০৬:৪০ অপরাহ্ণ
পলাতক এডভোকেট দেশ ছাড়ার পথে ঢাকায় আটক

আওয়াজ ডেস্ক:: প্রতারণাসহ বিভিন্ন মামলার পলাতক আসামী এডভোকেট বিপ্রজিৎ গুণ বাবলা (৪০) দেশ থেকে দুবাই পালিয়ে যাবার পথে ইমিগ্রেশন পুলিশের হাতে আটক হয়েছেন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।
এডভোকেট বিপ্রজিত গুণ বাবলা এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৩ ফ্লাইট যোগে গোপনে পুলিশের চোখ ফাঁকি দিয়ে দুবাই পালাতে চেয়েছিলেন।

সিলেটের মোগলাবাজার থানার আলমপুর নিবাসী মৃত রবীন্দ্র কুমার গুণের পুত্র বিপ্রজিৎ গুণ বাবলার বিরুদ্ধে সিলেটের বিভিন্ন থানায় ৬টি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে। মামলাগুলো হলো কতোয়ালী সিআর ৩৩৭/২০২৩, কতোয়ালী সিআর ১৭২৪/২০২২ কতোয়ালী সিআর ৬৭০/২০২৩, মোগলাবাজার থানা সিআর ১৫৭/২০২৩, মোগলাবাজার থানা সিআর ১৪৭/২০২৩,মোগলাবাজার থানা সিআর ১৪৮/২০২৩।

বিপ্রজিৎ গুণ বাবলা প্রতারনার আশ্রয় নিয়ে বিভিন্ন ব্যক্তির নিকট থেকে মোটা অংকের টাকা আত্মসাৎ করে আত্মগোপনে ছিলেন। দীর্ঘদিন যাবত ভোক্তভোগীরা তার কোন সন্ধান পাচ্ছিলেন না।

বিভিন্ন সূত্রে জানা যায়, দক্ষিণ সুরমার আলমপুর নিবাসী এক ব্যবসায়ীর কছে আর্কষণীয় একটি জমি বিক্রয় করার কথা বলে ১ কোটি ২০ লক্ষ টাকা আত্মসাৎ করেন। এছাড়া তিনি এসএমপির সাবেক এক পুলিশ কমিশনারের কাছ থেকে ৯০ লক্ষ টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করেন। এডভোকেট বিপ্রজিত গুণ বাবলার টার্গেট ছিলো ডাক্তার, ব্যবসায়ীসহ সমাজের উচ্চ পদস্থ ব্যক্তিবর্গ।

মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাইন উদ্দিন, এডভোকেট বিপ্রজিৎ গুণ বাবলার আটকের সত্যতা স্বীকার করে প্রতিবেদককে জানান, মোগলাবাজার থানা থেকে পুলিশের একটি টিম ঢাকার পথে রয়েছে। তারা যথাযথ আইনি প্রক্রিয়া শেষ করে আসামীকে থানায় নিয়ে আসবে।