সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যাদুকাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, দুটি ড্রেজার মেশিন জব্দ

Stuff
প্রকাশিত অক্টোবর ১০, ২০২৩, ১২:০৯ অপরাহ্ণ
যাদুকাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, দুটি ড্রেজার মেশিন জব্দ

আওয়াজ ডেস্ক:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত নদী যাদুকাটায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকালে ২টি ড্রেজার মেশিন জব্দ শেষে আগুনে ভষ্মিভূত করে দিলেন ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, অবৈধ ড্রেজার মেশিন দিয়ে যাদুকাটা নদীর তীর কেটে অবাধে বালু উত্তোলন করে আসছে প্রভাবশালী একটি চক্র। এমন খবর পেয়ে তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান রনি ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন।

এসময় দিন-দুপুরে অবাধে নদীর তীর কেটে বালু উত্তোলনের দায়ে ২টি ড্রেজার মেশিন জব্দ করেন। পরে স্থানীয়দের উপস্থিতিতে অবৈধ এসব ড্রেজার মেশিন আগুনে ভষ্মিভূত করা হয়।

বিষয়টি নিশ্চিত করে তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক মো. আসাদুজ্জামান রনি জানান, সুনামগঞ্জের সীমান্ত নদী যাদুকাটা হচ্ছে সরকারের রাজস্ব আদায়ের অন্যতম মাধ্যম। সেই নদীতে বে-আইনিভাবে কোনো অপতৎপরতা হতে দেবে না উপজেলা প্রশাসন। প্রশাসনের এই চৌকস কর্মকর্তা আরও বলেন, অপরাধীরা যতই ক্ষমতাধর হোক না কেন তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে বদ্ধপরিকর তাহিরপুর উপজেলা প্রশাসন।