সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কানাইঘাট উপজেলা আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা সম্পন্ন

Stuff
প্রকাশিত অক্টোবর ৯, ২০২৩, ০৩:৫৪ অপরাহ্ণ
কানাইঘাট উপজেলা আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা সম্পন্ন

কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাট উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা উন্নয়ন ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা সোমবার সকাল ১১টায় উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীনের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা উন্নয়ন কমিটির সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।
সভায় আসন্ন শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে ও শান্তি-পূর্ণ পরিবেশে পালনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জনপ্রতিনিধি, রাজনৈতিক মহল সহ সর্বস্তরের মানুষকে সজাগ থাকার আহ্বান জানানো হয়। দুর্গাপূজাকে কেন্দ্র করে যাতে করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য প্রতিটি মন্ডপে নিরাপত্তা বলয় গড়ে তোলার উপর গুরুত্ব দেওয়া হয়।

এছাড়াও সভায় সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধে বিজিবি ও পুলিশকে আরো সক্রীয় ভাবে দায়িত্ব পালন, উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সবাইকে একসাথে কাজ করার পাশাপাশি নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম স্থিতিশীল রাখতে মোবাইলকোর্টের অভিযান জোরদার এবং এক্ষেত্রে জনপ্রতিনিধি, বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে ভূমিকা রাখা সহ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি, নারী-শিশু নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ এবং অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নিজ নিজ এলাকার জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার জন্য আহ্বান জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন।

সভায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে দাবী করে থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ জানান, বিগত মাসে ২৮টি মামলা দায়ের করা হয়েছে, অনেক অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে। দুর্গাপূজা সামনে রেখে উপজেলার ৩১টি পূজা মন্ডপ পরিদর্শন ও নিরাপত্তার স্বার্থে কাজ করে যাচ্ছে পুলিশ।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কমান্ডার বলেন, চোরাচালান প্রতিরোধে বিজিবি কাজ করে যাচ্ছে। তারপরও চোরাচালান অনেকটা কমে এসেছে, বিগত মাসে বিজিবি ১ কোটি ২৫ লক্ষ টাকার ভারতীয় চোরাই চিনি, মাদকদ্রব্য সহ বিভিন্ন ধরনের পণ্যসামগ্রী আটক করতে সক্ষম হয়েছে।

সভায় কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন বিগত ৩ মাস থেকে কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের গ্রাহকদের অস্বাভাবিক বিদ্যুৎ বিল দেয়া হচ্ছে এবং এ নিয়ে গ্রাহকদের মধ্যে অসন্তোষ বিরাজ করার বিষয়টি তুলে ধরলে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা পল্লীবিদ্যুৎ কর্মকর্তাদের এই ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

আইন-শৃঙ্খলা উন্নয়ন ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, পৌর মেয়র লুৎফুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবল চন্দ্র বর্মণ, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, মৎস্য কর্মকর্তা আমিনুল হক ভূঁইয়া, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্যু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, দক্ষিণ বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাস্টার লোকমান উদ্দিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দীন সহ কমিটির সদস্যবৃন্দ।