সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বিশ্বকাপে বাংলাদেশের সেরা পারফর্মার হতে পারেন শান্ত-মিরাজ

Stuff
প্রকাশিত অক্টোবর ২, ২০২৩, ০৩:১০ অপরাহ্ণ
বিশ্বকাপে বাংলাদেশের সেরা পারফর্মার হতে পারেন শান্ত-মিরাজ

আওয়াজ ডেস্ক:: বিশ্বকাপে বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজ আলো ছড়াবেন বলে প্রত্যাশা করেছেন প্রখ্যাত ধারাভাষ্যকার হার্শা ভোগলে। তার মতে সাকিব আল হাসান, লিটন দাসদের বাইরে শান্ত-মিরাজ হতে পারেন টুর্নামেন্টে টাইগারদের অন্যতম সেরা পারফর্মার।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের হয়ে বিশ্বকাপ নিয়ে নানান বিশ্লেষণ করছেন হার্শা। দশ দলের অন্তত দুজন করে ‘প্লেয়ার টু ওয়াচ’ বেছে নিতে একটি ভিডিও বিশ্লেষণ করেছেন তিনি।

বাংলাদেশের বেলায় বিশদ ব্যাখায় এই ক্রিকেট বিশ্লেষক তুলে ধরেন নানা দিক, ‘সাকিব আল হাসানের খেলা দেখতে আমার ভালো লাগে। মাঠের বাইরে সে টেম্পারমেন্টাল। কিন্তু মাঠের ভেতরে নিখুঁত। সে গত বিশ্বকাপে ছয়শোর বেশি রান করেছে। তবে বাংলাদেশকে যদি ভালো করতে হয় সাকিবের বাইরেও অনেক পারফরম্যান্স লাগবে।।’

সাকিবের বাইরে দলের জয়ে প্রভাবক হতে পারেন এমন খেলোয়াড়দের খতিয়ে দেখে দুজনকে আলাদা করেন তিনি, ‘আমি লিটন দাসের বড় ভক্ত, মুশফিকুর রহিম আছে অনেকদিন ধরে। কিন্তু আমি বেছে নিব অন্য দুজনকে। খুবই মুগ্ধ করার মতো ধারাবাহিক এখন শান্ত। সে ওপেন করুক বা তিনে খেলুক সে খেলাটাকে টেনে নিতে পারছে। বাংলাদেশের অনেক খেলোয়াড় যেমন এসে আলো ছড়িয়েই আবার নিভে যায় শান্ত বরং ধীরে ধীরে বিকশিত হচ্ছে। সে মুশফিক ও সাকিবের কাছ থেকে চাপটা নিতে পারছে।’

হার্শার বিশেষ প্রশংসা পেয়েছেন মিরাজ। তার মতে সাকিব আল হাসানের জায়গাটা আগামীতে নিতে প্রস্তুত এই অলরাউন্ডার, ‘আমি আরেকজন অলরাউন্ডারের কথা বলব। মেহেদী হাসান মিরাজ। আমি তাকে প্রথমে টেস্ট ম্যাচে দেখেছি। একদম জুতসই টেস্ট ম্যাচ অফ স্পিনার। তাকে আমরা এখন দারুণ সব ইনিংস খেলতে দেখি। আমার মনে হয় মিরাজের মধ্যে পরের সাকিব আল হাসান হওয়ার নির্যাস আছে।