সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

হরিপুরে পাখির মাংসের নামে হাঁসের মাংস দিয়ে প্রতারণা দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

Stuff
প্রকাশিত সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৪:৫৭ অপরাহ্ণ
হরিপুরে পাখির মাংসের নামে হাঁসের মাংস দিয়ে প্রতারণা দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

আওয়াজ ডেস্ক:: সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারের বিভিন্ন হোটেলে পাখির মাংস রান্না করে বিক্রির অভিযোগে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

গ্রাহকদের মিথ্যা তথ্য দিয়ে হাঁসের মাংস পাখি বলে বিক্রির প্রমাণ পাওয়ার অভিযোগে একটি হোটেলসহ অব্যবস্থাপনা থাকা আরও কয়েকটি হোটেলকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে হরিপুর বাজারে তারু মিয়া হাটির বিভিন্ন হোটেল এ অভিযান পরিচালিত করা হয়।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আল বশিরুল ইসলাম অভিযানে নেতৃত্বে দেন।এসময় জৈন্তাপুর মডেল থানার উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমানসহ পুলিশের একটি টিম অংশ নেন।

অভিযানে সোনার বাংলা রেষ্টুরেন্ট নামে একটি হোটেলে ক্রেতাদের নিকট হাঁসের মাংস ঘুঘু পাখির মাংস বলে বিক্রিসহ হোটেলে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় বিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া তারু মিয়া, শাহপরাণ, চাচী হোটেল, নিউ উজান-ভাটিসহ বেশ কয়েকটি হোটেলে লাইসেন্স নবায়ন ও খাবারের মূল্য তালিকা না থাকায় ৪হাজার জরিমানা করা হয়।

এ বিষয়ে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আল বশিরুল ইসলাম বলেন, হরিপুর বাজারে পাখি বিক্রির অভিযোগে অতীতে উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করেছিল।

তিনি বলেন, বাংলাদেশের বিভিন্ন জেলা শহর থেকে আগত দর্শনার্থীদের নিকট হাঁস, রাজহাঁস রান্না করে পাখির মাংস বলে বিক্রির অভিযোগ ছিল।ভবিষ্যতে এ ধরনের অভিযোগ পুনরায় প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি বাজার ব্যবসায়ী কমিটির নেতৃবৃন্দকে সকল হোটেল রেস্তোরাঁয় লাইসেন্স নবায়ন ও খবারের মূল্যতালিকা প্রদর্শন বিষয়ে নির্দেশনা প্রদান করেন।