সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প্রধানমন্ত্রীর প্রতি জনগণের আস্থা রাখা জরুরি : প্রবাসী কল্যাণমন্ত্রী

admin
প্রকাশিত সেপ্টেম্বর ২, ২০২৩, ০৬:১৩ পূর্বাহ্ণ
প্রধানমন্ত্রীর প্রতি জনগণের আস্থা রাখা জরুরি : প্রবাসী কল্যাণমন্ত্রী

কোম্পানীগঞ্জ প্রতিনিধি::
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশের জন্য প্রয়োজন স্মার্টসিটিজেন। সরকার স্মার্ট সিটিজেন তৈরির লক্ষ্যে ব্যাপক উদ্যোগ নিয়েছি। তিনি বলেন, স্মার্ট সিটিজেন তৈরির লক্ষ্যে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ইতিমধ্যে সারাদেশে ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। সিলেটের কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের খলিতাজুড়িতে ‘নলেজ পার্ক’র ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। এখন প্রধানমন্ত্রীর প্রতি জনগণের আস্তা রাখা জরুরি।
বৃহস্পতিবার দুপুর ১ দুপুরের দিকে মন্ত্রী ইমরান কোম্পানীগঞ্জ বঙ্গবন্ধু হাইটেক পার্ক এলাকায় ‘নলেজ পার্ক’র ভিত্তিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক এমপি ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক এনডিসি জি এস এম জাফর উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহা পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামাল, সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্র্যাট শেখ রাসেল হাসান, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম, ভারতের সহকারী হাইকমিশনার নীরাজ কুমার জয়সওয়াল, ১২টি জেলা পর্যায়ে আইটি/হাই -টেক পার্ক স্থাপন প্রকল্প পরিচালক এ কে এ এম ফজলুল হক প্রমুখ।
সভাপতির বক্তব্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক এমপি বলেন, ২ দশমিক ৮৫ একর জায়গায় পার্কটির নির্মাণব্যয় ১৭৫ কোটি টাকা। পার্কটিতে প্রতি বছর ৩ হাজার তরুণ তরুণী সরাসরি প্রশিক্ষণের সুযোগ পাবে।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার লুসি কান্ত হাজং, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার সাহিদুর রহমান, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ হিল্লোল রায়, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী সাধারন সম্পাদক ও সিলেট জেলা পরিষদ সদস্য আপ্তাব আলী কালা, সিলেট জেলা পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য তামান্না নাজমুল হেনা, সিলেট জেলা পরিষদের সাবেক প্রশাসক জয়নাল আবেদীন, গোয়াইনঘাট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, দক্ষিণ রণীখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন এমাদ প্রমুখ।