সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

একটি গোষ্ঠী গুজব রটায়, রাতে ভোট হয়েছে : পরিকল্পনামন্ত্রী

admin
প্রকাশিত সেপ্টেম্বর ২, ২০২৩, ০৫:৫৯ পূর্বাহ্ণ
একটি গোষ্ঠী গুজব রটায়, রাতে ভোট হয়েছে : পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুর প্রতিনিধি
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘একটি গোষ্ঠী গুজব রটায়, রাতে ভোট হয়েছে। আপনারা বলুন, দেশের কোথাও কি এমন ঘটনা ঘটেছে। আমি তিনবার নির্বাচন করেছি। এমনটি হয়েছি দেখিনি। মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দেয়। ভোট কারও কাছ থেকে জোর করে আনা যায় না। এটা স্বাধীন দেশ। আওয়ামী লীগ স্বাধীনতার পক্ষের দল, মুক্তিযুদ্ধের পক্ষের দল। অসম্প্রাদায়িক বাংলাদেশ নির্মাণে আমরা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছি।’
বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসী আঞ্চলিক গণহত্যা দিবস উপলক্ষে শ্রীরামমী হাই স্কুল অ্যান্ড কলেজে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে। বিএনপির এক নেতাকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, কেউ কেউ দÐিত হয়ে বিদেশে বসে এ দেশ পরিচালনা করতে চায়। দেশ পরিচালনা করতে হলে দেশে আসতে হবে। এ দেশের মানুষ তাদের ভোটের মাধ্যমে সিদ্ধান্ত নেবে কারা দেশের উন্নয়নে এবং জনগণের সুখ-দুঃখে পাশে থেকে রাষ্ট্র পরিচালনা করবে। বিএনপির উদ্দেশে তিনি বলেন, আসুন নির্বাচনে, মানুষের প্রতি আস্থা রাখুন। বাংলাদেশ আমাদের সবার। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখা আমাদের সকলের দায়িত্ব। বিশৃঙ্খলাকারী কাউকে মানুষ পছন্দ করে না।
মন্ত্রী বলেন, গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার ব্যাপক উন্নয়ন করেছে। উন্নয়নের ধারাবারিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।
শ্রীমারমসী শহিদ স্মৃতি সংসদের সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক হাসান মোরশেদ, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন, শ্রীরামসী হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হাজের আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম, শ্রীরামসী স্মৃতি সংসদের সাবেক সভাপতি বাবুল মিয়া। পরে গণহত্যায় নিহত শহীদ পরিবারের সদস্যদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।