সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কোপা আমেরিকার শেষ চারে কার মুখোমুখি কে

admin
প্রকাশিত জুলাই ৭, ২০২৪, ০৮:২৩ অপরাহ্ণ
কোপা আমেরিকার শেষ চারে কার মুখোমুখি কে

শেষ হয়েছে  মহাদেশের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের লড়াই। চারটি করে দল এখন অপেক্ষায় আছে সেমিফাইনালের লড়াইয়ে মাঠে নামার, যেখানে আর একটি ম্যাচ জিতলেই স্বপ্নের ফাইনাল।

কোপা আমেরিকায় সেমিফাইনাল খেলবে আর্জেন্টিনা, কানাডা, উরুগুয়ে ও কলম্বিয়া। এই দলগুলো কোন দিন, কখন একে অপরের মুখোমুখি হবে, একনজরে দেখে নেওয়া যাক।

প্রথম সেমিফাইনাল

আর্জেন্টিনাকানাডা
১০ জুলাই, বুধবার, সকাল ৬টা

স্বপ্নের মতো সময় পার করছে আর্জেন্টিনা। ২০২১ সালে কোপা আমেরিকা জয়ের পর আর পেছনে ফিরে তাকায়নি লিওনেল স্কালোনির দল। ৩৬ বছর পর আবার বিশ্বকাপ শিরোপা জিতেছে তারা। এবার আর্জেন্টিনার সামনে সুযোগ কোপার টানা দ্বিতীয় শিরোপা জয়ের। নিজেদের সেরাটা দেখাতে না পারলেও সেমিফাইনাল পর্যন্ত আসতে খুব একটা সমস্যা হয়নি আর্জেন্টিনার। এখন ফাইনালে যাওয়ার পথে তাদের প্রতিপক্ষ কানাডা, যারা এবারই প্রথম কোপা আমেরিকা খেলতে এসেছে। আর প্রথম আসরেই চমক দেখিয়ে সেমিতে পৌঁছে গেছে কানাডা। তবে সেমিতে আর্জেন্টিনার বাধা টপকানো এভারেস্টের চূড়ায় ওঠার মতোই কঠিন কিছু হবে।

দ্বিতীয় সেমিফাইনাল

কলম্বিয়াউরুগুয়ে
১১ জুলাই, বৃহস্পতিবার, সকাল ৬টা

এবারের কোপা আমেরিকায় দুর্দান্ত ফুটবল খেলছে কলম্বিয়া ও উরুগুয়ে। সম্ভবত টুর্নামেন্টে সবচেয়ে ছন্দে থাকা দুটি দলও তারা। ব্রাজিলের গ্রুপ থেকে ব্রাজিলকে রুখে দিয়ে গ্রুপ সেরা হয়ে শেষ আটে উঠেছে কলম্বিয়া। আর আজ সেমিতে যাওয়ার পথে হামেস রদ্রিগেজ-লুইস দিয়াজরা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পানামাকে। এমনকি সব মিলিয়ে টানা ২৭ ম্যাচে অপরাজিতও আছে দলটি।

দারুণ ছন্দে থাকা কলম্বিয়ার চোখ এখন ফাইনালে। অন্যদিকে গ্রুপ পর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছিল উরুগুয়ে। আর শেষ আটে আজ ব্রাজিলকে পেছনে ফেলে সেমিতেও পৌঁছে গেছে মার্সেলো বিয়েলসার দল। আগামী বৃহস্পতিবার ফাইনালে চোখ রেখেই কলম্বিয়ার মুখোমুখি হবেন নুনিয়েজ-ভালভের্দেরা।

 

For more information

আরো দেখুন|

Summary
কোপা আমেরিকার শেষ চারে কার মুখোমুখি কে
Article Name
কোপা আমেরিকার শেষ চারে কার মুখোমুখি কে
Description
শেষ হয়েছে  মহাদেশের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের লড়াই। চারটি করে দল এখন অপেক্ষায় আছে সেমিফাইনালের লড়াইয়ে