সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নর্থইস্ট ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক হলেন লিয়াকত শাহ ফরিদী

admin
প্রকাশিত মে ৩, ২০২৪, ১২:১২ পূর্বাহ্ণ
নর্থইস্ট ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক হলেন লিয়াকত শাহ ফরিদী

স্টাফ রিপোর্টার: শিক্ষাবিদ ও সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে যোগদান করেছেন।

বৃহস্পতিবার (২ মে) সকালে তিনি যোগদান করেন। এ সময় ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসের কার্যালয়ে বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বালাগঞ্জ সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদীর রয়েছে এক বর্ণাঢ্য কর্মময় জীবন। আশির দশকের মাঝামাঝি থেকে তিনি সাংবাদিকতা পেশায় যুক্ত হন। পাশাপাশি ১৯৯৩ সালে তিনি প্রভাষক পদে বালাগঞ্জ কলেজে যোগ দেন। পরবর্তীতে উপাধ্যক্ষ ও অধ্যক্ষ হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

সাংবাদিকতা জীবনে তিনি সিলেটের স্থানীয় সাপ্তাহিক গ্রাম সুরমা, দৈনিক যুগভেরী, দৈনিক সবুজ সিলেট, দৈনিক শুভ প্রতিদিন ছাড়াও বহুল প্রচারিত জাতীয় দৈনিক-দৈনিক বাংলা, দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল, দৈনিক মানবজমিন, দি ইন্ডিপেন্ডেন্ট, দ্য ফাইনানসিয়াল এক্সপ্রেস ও দৈনিক কালবেলা পত্রিকার স্টাফ রিপোর্টার ও ব্যুরো চিফ হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি সাহিত্যের ছোটকাগজ নির্ব্যাজ সম্পাদনা করেছেন। এ ছাড়া লোকসংস্কৃতি গবেষণা ও কাব্যচর্চায় নিবেদিতপ্রাণ একজন সাহিত্যকর্মী। তিনি সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সিলেট জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন।

লিয়াকত শাহ ফরিদীর জন্ম ওসমানীনগর উপজেলার ফকিরাবাদ গ্রামে।