সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেট সোসাইটির যুগপূতি উৎসব

admin
প্রকাশিত মার্চ ৮, ২০২৪, ০৮:২০ অপরাহ্ণ
সিলেট সোসাইটির যুগপূতি উৎসব

গুনীজনদের সম্মাননা প্রদান ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : মেয়র আনোয়ারুজ্জামান

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো: আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, গুনীজনদের সম্মাননা প্রদান দেশের উন্নয়ন, অগ্রগতি ও সংস্কৃতির বিকাশে তাদের পাশাপাশি ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে। কোন ধরনের প্রচার প্রচারণা ছাড়া কাজ করে যাচ্ছে ‘সিলেট সোসাইটি’। আমরা আমাদের প্রজন্মকে এগিয়ে নিয়ে যেতে চাই, নতুনদের জানাতে চাই আমরা গুণীজনদের শ্রদ্ধা করতে জানি। মাদক, সন্ত্রাসমুক্ত শিক্ষা, সাহিত্য-সংস্কৃতিতে আলোকিত হোক অত্র অঞ্চল এটাই আমাদের প্রত্যাশা। তিনি আরো বলেন, সিলেট সোসাইটির মতো অসহায়, দরিদ্র মানুষের পাশে বিভিন্ন সামাজিক সংগঠন দাড়ালে মানুষের মুখে হাসি ফুটবে। তাদের কর্মকাণ্ড সত্যিই প্রশংসার দাবীদার। আগামীতে সিলেট সোসাইটির সকল কর্মকান্ডে অংশীদার হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তিনি শুক্রবার (৮ মার্চ) বেলা ২টায় নগরীর জজকোর্টের বার হল নং-২ এর হলরুমে সিলেট সোসাইটির যুগপূর্তি উৎসব উপলক্ষে বিভিন্ন পেশার গুনীজনকে সংবর্ধনা ও প্রায় ৫শতাধিক দুস্থদের নিয়ে খাবার আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এর আগে সিলেট সোসাইটির যুগপূতি উৎসব উপলক্ষে নগরীতে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

সিলেট সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ শাহ্জাহান চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণা সম্পাদক মাওলানা আব্দুল করিম শিকদার এবং সাহিত্য সম্পাদক কবি মাহফুজ আহমদ কবিরের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: ছালেহ উদ্দিন ফয়েজি। প্রধান আলোচকের বক্তব্য রাখেন ভাষাসৈনিক ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাসউদ খাঁন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ লে. কর্নেল (অব:) আতাউর রহমান পীর, ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ কবি কালাম আজাদ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা রেজাউল করিম জালালাবাদী।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ও সম্মাননা গ্রহণ করেন সিনিয়র সাংবাদিক, কলামিস্ট আফতাব চৌধুরী (পরিবেশ), বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম (শিক্ষা), অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল (স্বাস্থ্য), সহযোগী অধ্যাপক ডা. মো: জহিরুল ইসলাম অচিনপুরী (সংগীত ও স্বাস্থ্য), সহযোগী অধ্যাপক ডা. নুরুল হুদা নাঈম (স্বাস্থ্য), সংগীত পরিচালক বিপ্রদাস ভট্টাচার্য্য (সংগীত), সাবেক উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম খান (স্বাস্থ্য), সাবেক মৎস্য কর্মকর্তা আবু তাহের চৌধুরী (সমাজসেবা), সাপ্তাহিক সিলেটের আওয়াজের সম্পাদক ও প্রকাশক ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার রোটারিয়ান শাহাজাহান সেলিম বুলবুল পিএইচএফ (সমাজসেবা), কুশিয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মো: মঈন উদ্দিন (শিক্ষা)। এছাড়াও সিনিয়র সাংবাদিক আব্দুল হামিদ মানিক (সাংবাদিকতা), বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল কে (মুক্তিযুদ্ধ) অবদান রাখায় সম্মাননা প্রদান করা হয়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- সিলেট সোসাইটির উপদেষ্টা মন্ডলীর সদস্য এ. কে আজাদ খান, এডভোকেট এম এ ছালেহ চৌধুরী, সাজনা সুলতানা হক চৌধুরী, সাবেক কাউন্সিলর ওলিউর রহমান সুহেল, এডভোকেট মাসহুদ আহমদ চৌধুরী মহসিন, ওহিদ আহমদ তালুকদার, সংগঠনের সহ-সভাপতি ডা: কামরুল ইসলাম, যুগ্ম সম্পাদক এম সাইফুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাজী আবু সুফিয়ান, প্রচার সম্পাদক এম এ ওয়াহিদ চৌধুরী, আইন সম্পাদক আসাদ উদ্দিন, সমাজসেবা সম্পাদক রাইহান আহমদ, মাওলানা আব্দুল মুমিন, মাওলানা জমির উদ্দিন, সাহেদ আহমদ, কিসমত হোসেন লিটন, এম আর বাবলু, আব্দুল কাদির প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন তাওহীদ জাহান চৌধুরী।