সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বাড়িতেই বসে সরকারি হাসাপতালে স্বাস্থ্যসেবার জন্য নাম নিবন্ধন করা যাবে; পলক

Stuff
প্রকাশিত ফেব্রুয়ারি ৩, ২০২৪, ১০:৪১ অপরাহ্ণ
বাড়িতেই বসে সরকারি হাসাপতালে স্বাস্থ্যসেবার জন্য নাম নিবন্ধন করা যাবে; পলক

আওয়াজ ডেস্ক:: ডাক টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক বলেছেন, জনগনের দোরগড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি। তারই ধারাবাহিকতায় আজ আমরা অনলাইন রোগী নিবন্ধন প্রক্রিয়া অ্যাপের পাইলট প্রকল্পের অ্যাপসটি হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দিলাম। এরমাধ্যমে জনগন বাড়িতে বসে হাসাপতালে স্বাস্থ্যসেবার জন্য নাম নিবন্ধন করতে পারবে। এতে সময় এবং অর্থ দুটোই সাশ্রয় হবে।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকালে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের আওতায় হেলথ সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম সফটওয়্যারের উদ্বোধনী অনুষ্ঠান শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক বলেন, সিলেটের প্রবাসীরা নানাভাবে দেশের উন্নয়নে কাজ করছেন। তাদের পাঠানো রেমিট্যান্স আমাদের অন্যতম প্রধান অর্থনৈতিক চালিকা শক্তি। তবে প্রবাসীদের তথ্যপ্রযুক্তি খাতে আরও বেশী বিনিয়োগ করতে হবে। বর্তমান বিশ্বে তথ্যপ্রযুক্তিতে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। সবার সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যেতে হলে এর কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এ ব্যাপারে অত্যন্ত সচেতন একজন মানুষ। তার হাত ধরে সিলেট একটি স্মার্ট নগরী হিসাবে গড়ে উঠবে এবং প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার তাকে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভুঁইয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক রাসেল হাসান, সিলেট বিভাগের বিভাগীয় পরিচলক (স্বাস্থ্য) ডা. মো. হারুন- অর- রশীদ, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা, শিশির রঞ্জন চক্রবর্তী।

অনুষ্ঠানে পলক সিলেট সিটি কর্পোরেশন ও সিলেট মহানগর পুলিশ চাইলে আবারও ওয়াইফাই জোন ও সিসিটিভি ক্যামেরাগুলো সচল করার ব্যাপারে তার মন্ত্রনালয়ের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।