সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে সাইবার মামলায় জামিন পেলেন সাংবাদিক দিপু সিদ্দিকী ও মালেক

Stuff
প্রকাশিত ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৮:৫০ অপরাহ্ণ
সিলেটে সাইবার মামলায় জামিন পেলেন সাংবাদিক দিপু সিদ্দিকী ও মালেক

২০২১ ইং সালে শাহপরান থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার চার্জশিটভূক্ত আসামী বাংলাভিশনের স্টাফ রিপোর্টার (সিলেট) সাংবাদিক দিপু সিদ্দিকী ও দৈনিক যুগভেরীর সিনিয়র স্টাফ রিপোর্টার এম এ মালেক বুধবার জামিন লাভ করেন।

সিলেট সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল জামিনের আদেশ দেন।

জামিন শুনানীতে আসামী পক্ষে উপস্থিত ছিলেন- সিলেট আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল), অ্যাডভোকেট মো. তাজ উদ্দিন, অ্যাডভোকেট দেবব্রত চৌধুরী লিটন।

রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন- সিলেট সাইবার ট্রাইব্যুনালের এডিশনাল পিপি এ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেলসহ সিলেটের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, ২০২১ ইং সালে সিলেট সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ডের শাহজালাল উপশহরের তেররতন ৭৯ নং বাাসার রফিক উদ্দিনের পুত্র মারজান উল হক বাদী হয়ে শাপরান থানায় ৪ জনের নাম উল্লেখ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলা নং- ১০, তারিখ ১৭/১০/২০২১ ইং। মামলার এজাহারে সাংবাদিক দিপু সিদ্দিকী ও সাংবাদিক এম এ মালেকের নাম নেই।

পরবর্তীতে মামলাটির তদন্তভার অর্পিত হয় সিআইডি সিলেট মেট্রো ও জেলা শাখায়। সিআইডি মামলার অভিযোগপত্রে নতুন করে ৫ ও ৬ নং আসামী হিসেবে সাংবাদিক দিপু সিদ্দিকী ও এম এ মালেককে অন্তভূক্ত করে ২০২৩ইং সালে আদালতে মোট ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করেন। সর্বশেষ গত ২২ জানুয়ারী আদালত দিপু সিদ্দিকী ও এম এ মালেকের বিরুদ্ধে গ্রেফতারী পরওয়ানা জারি করলে তারা দুজন আদালতের প্রতি সম্মান জানিয়ে আত্মসমর্পন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।