সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কোম্পানীগঞ্জে বিজিবির সাথে চোরাকারবারিদের সংঘর্ষ

Stuff
প্রকাশিত জানুয়ারি ২২, ২০২৪, ০৬:০৩ অপরাহ্ণ
কোম্পানীগঞ্জে বিজিবির সাথে চোরাকারবারিদের সংঘর্ষ

আওয়াজ ডেস্ক:: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় ভারতের চিনি আটককে কেন্দ্র করে ৪৮ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে চোরাকারবারিদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিজিবি ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে কেউ হতাহতের খবর পাওয়া যায়নি।

রোববার(২১ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের সীমান্তবর্তী ১২৫৫ নং পিলারের কাছে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বহুদিনধরে ভারতীয় মাদক-চিনি পাচারের বরমসিদ্ধিপুর চোরাকারবারিদের একটি নিরাপদ রোড। এরই ধারাবাহিকতায় রোববার দিবাগত রাতে বরমসিদ্ধিপুর গ্রামের সাদ আলীর ছেলে তৈয়ব আলী ও একই গ্রামের আব্দুল করিমের ছেলে দুলাল আহমদের একটি টিম প্রতিদিনের ন্যায় চিনি আনতে ভারতে প্রবেশ করে। এক পর্যায়ে বিজিবি সদস্যরা চিনি আটক করতে যায়। ওৎপেতে থাকা টহল টিম তাদেরকে হানা দিলে চোরাকারবারিরা বিজিবি সদস্যদের ওপর অতর্কিত হামলা চালায়। সাথে সাথে বিজিবি ফাঁকা গুলি করলে চোরাকারবারিরা পালিয়ে যায়।

খবর পেয়ে সকালে সিলেট ৪৮ বিজিবির সিও মুনতাছির মামুন ঘটনার স্থান পরিদর্শনে যান।

এ বিষয়ে জানতে উৎমা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়ক সুবেদার আব্দুল ওয়াহাবের মুঠোফোনে যোগাযোগ করা হলে একটু পরে বিষয়টি সম্পর্কে জানাবেন বলে ফোন রেখে দেন।

সিলেটের ৪৮ বিজিবির সিও মুনতাসীর মামুনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন তুলেন নি।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি গোলাম দস্তগীর জানান, চোরাকারবারিদের সাথে বিজিবির সংঘর্ষ হয়েছে বলে শুনেছি। বিজিবির কমান্ডার এ ঘটনায় থানায় অভিযোগ নিয়ে আসছেন। তাদের অভিযোগ আমলে নিয়ে জড়িতদের ধরতে অভিযান চালানো হবে।