সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

উন্নয়নের কতপ্রকার দেখিয়ে দিতে চান শফিক চৌধুরী

Stuff
প্রকাশিত জানুয়ারি ১৯, ২০২৪, ০৯:১৫ অপরাহ্ণ
উন্নয়নের কতপ্রকার দেখিয়ে দিতে চান শফিক চৌধুরী

আওয়াজ ডেস্ক:: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, দেশে উন্নয়ন করে দেখিয়ে দিতে চান উন্নয়ন কত প্রকার ও কি কি। আপনারা আমাকে ৭ জানুয়ারি নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী করে ছিলেন। আমিও আপনাদেরকে প্রতিশ্রুতি দিয়ে ছিলাম ১০বছর পিছিয়ে যাওয়া আসনে উন্নয়ন করবো। তাই সারাদেশের ন্যায় সিলেট-২ আসনে উন্নয়ন করে দেখিয়ে দিতে চাই উন্নয়ন কত প্রকার ও কি কি।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। মন্ত্রীত্ব বড় কথা নয়, এই মন্ত্রীত্ব পালন করাটাই হচ্ছে বড় চ্যালেঞ্জ। এই দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করতে চাই। এখন আর আমরা উন্নয়ন বঞ্চিত থাকবো না। অতি দ্রুত দ্ইু উপজেলার প্রতিটি রাস্তা অগ্রাধিকার ভিত্তিতে সংস্কার করা হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের প্রতিটি নাগরিককে আধুনিক, স্মার্ট ও আত্মনির্ভরশীল হতে হবে। সরকারও দেশের প্রত্যেক নাগরিককে স্মার্ট করে গড়ে তুলতে কাজ শুরু করেছে। সকলের চেষ্টা, সততা ও কর্মদক্ষতা এবং সরকারের সূদুর প্রসারী চিন্তা ভাবনা ও সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে নিতে হবে। তাই আমরা দেশকে এগিয়ে নিতে হলে একেকজন রেমিটেন্স যোদ্ধা হয়ে কাজ করতে হবে।

শুক্রবার রাতে পৌর শহরের প্রবাসী চত্বরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী এবং পৌরসভা আ.লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী সাধারণ সম্পাদক ও জোলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ মশাহিদ আলী, নাজনীন হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি হরমুজ আলী, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, সদস্য এএইচএম ফিরোজ আলী।

আরও বক্তব্য রাখেন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আমির আলী, ওসমানীনগর উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অরুনদয় পাল ঝলক চেয়ারম্যান, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ফখর উদ্দিন মাস্টার, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, সদস্য ব্যাংকার তাজ উদ্দিন আহমদ, শেখ আজাদ, নেহারুন নেছা, লন্ডন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুজিবুর রহমান, খাজাঞ্চি ইউপি চেয়ারম্যান আরশ আলী গণি, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মখলিছুর রহমান, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, সদর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী সেলিম, খাজাঞ্চি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, যুক্তরাজ্যস্থ বার্মিংহাম আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান সেলিম, যুক্তরাজ্য যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী মজনু, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এমএ হান্নান বদরুল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. শাহনুর হোসাইন ও গীতা পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সদস্য জয়ন্ত আচার্য্য। অনুষ্ঠানে শফিক চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এরআগে শুক্রবার সকাল সাড়ে ১১টায় প্রতিমন্ত্রী হওয়ার পর প্রথম শফিক চৌধুরী নিজ বাড়ি উপজেলার দশঘরের চান্দ্রভরাং গ্রামে যান। সেখানে বাইশঘর জামে মসজিদে জুম্মার নামাজ আদায় শেষে তাঁর বাবা মায়ের কবর জিয়ারত করে সংবর্ধনায় যোগদান করেন।