সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কিছুদিন হাসপাতালে থাকতে পারেন খালেদা জিয়া

admin
প্রকাশিত আগস্ট ২৬, ২০২৩, ০৭:১০ পূর্বাহ্ণ
কিছুদিন হাসপাতালে থাকতে পারেন খালেদা জিয়া

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল রযেছে। আর কিডনি জটিলতা পুরোপুরি সমাধান না হলেও নিয়ন্ত্রণে রয়েছে।

তবে হাসপাতালে আরও কিছুদিন তাকে পর্যবেক্ষণে রাখতে চান চিকিৎসকরা। তাই সাবেক এই প্রধানমন্ত্রীকে আরও কিছুদিন হাসপাতালে থাকতে হতে পারে।

খালেদা জিয়ার চিকিৎসকদের সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে কেবিনে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। তার শারীরিক অবস্থাও মোটামুটি ভালো। হাসপাতালে ভর্তির সময় তার শরীরে জ্বর ও কিডনি জটিলতা ছিল, বর্তমানে জ্বর নেই। আর কিডনির সমস্যাও ওষুধ দিয়ে নিয়ন্ত্রণে রাখা হয়েছে। এ ছাড়া ডায়াবেটিসসহ অন্যান্য রোগগুলো নিয়ন্ত্রণে রয়েছে। তবে, বয়সের বিবেচনায় খালেদা জিয়ার শারীরিক অবস্থা যে কোনো সময় অবনতির শঙ্কা থাকে। ফলে, আরও কিছুদিন তাকে হাসপাতালে রাখার সিদ্ধান্ত রয়েছে। সেটা যেকোনও সময় পরিবর্তনও হতে পারে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তবে, তিনি কবে বাসায় ফিরবেন সেটা চিকিৎসকরা বলতে পারবেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, ডায়াবেটিস, কিডনি, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। যে কারণে গত কয়েক বছর নিয়মিত বিরতিতে প্রায়ই তাকে হাসপাতালে ভর্তি থাকতে হচ্ছে।

এ দফায় গত ৯ আগস্ট থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন বেগম খালেদা জিয়া। এর আগে গত ১০ জুন মধ্যরাতে এভার কেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল খালেদা জিয়াকে। দুই সপ্তাহ চিকিৎসা নিয়ে ২৪ জুন বাসায় ফেরেন তিনি।