সিলেট ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মন্ত্রণালয়কে শক্তিশালী ও মানবিক প্রতিষ্ঠান হিসেবে গড়াই চ্যালেঞ্জ

Stuff
প্রকাশিত জানুয়ারি ১২, ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ণ
মন্ত্রণালয়কে শক্তিশালী ও মানবিক প্রতিষ্ঠান হিসেবে গড়াই চ্যালেঞ্জ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মন্ত্রণালয়কে শক্তিশালী ও মানবিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলাই চ্যালেঞ্জ হবে। মন্ত্রণালয় যেন মানুষের সেবার প্রতিষ্ঠান হয়, সেই অনুযায়ী কাজ করার চেষ্টা করবো। নিজেকে মানবসেবায় নিয়োজিত করবো।
বৃহস্পতিবার (১২ জানুয়ারি) নতুন মন্ত্রিসভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর অনুভূতি জানিয়ে তিনি এ কথা বলেন।

শফিকুর রহমান চৌধুরী সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি। ২০০৮ সালের নির্বাচনে সিলেট-২ আসন থেকে নির্বাচিত হন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জাতীয় পার্টিকে আসনটিতে আওয়ামী লীগ ছাড় দেয়। এরপর এবারের নির্বাচনে আবারও মনোনয়ন পেয়ে নির্বাচিত হন। এবার তিনি মন্ত্রিসভার প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

এ প্রসঙ্গে শফিকুর রহমান চৌধুরী বলেন, আমার রাজনৈতিক ও প্রশাসনিক জীবনে যা অর্জন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার জন্য। ওনারা সবসময় দেখাশোনা করেছেন। এখন মন্ত্রণালয় দিয়েছেন, তার জন্য আমি তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। আমি যতদিন বেঁচে থাকব বঙ্গবন্ধুর কর্মী হিসেবে এবং শেখ হাসিনার সৈনিক হিসেবে বাঁচতে চাই।

নতুন দায়িত্ব সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, নতুন দায়িত্বে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার চেষ্টা করবো। এতদিন তৃণমূলের রাজনীতি করেছি। এখন মন্ত্রিসভার দায়িত্ব নিলাম, দায়িত্ব অনেক বেড়ে গেল। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করতে যা যা প্রয়োজন, করবো। দেশ-বিদেশের যেখানে যাওয়ার দরকার সেখানেই যাবো এবং কাজ করবো।
চ্যালেঞ্জ কী হতে পারে? এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয়কে শক্তিশালী ও মানবিক প্রতিষ্ঠান গড়ে তোলাই চ্যালেঞ্জ হবে। মন্ত্রণালয় যেন মানুষের সেবার প্রতিষ্ঠার হয়, সেই কাজ করবো। নিজেকে মানবসেবায় নিয়োজিত করবো।