সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কানাইঘাটে বিএনপির মশাল মিছিল, সংঘর্ষে পুলিশসহ ১৩ জন আহত

Stuff
প্রকাশিত জানুয়ারি ৬, ২০২৪, ১০:৫৮ অপরাহ্ণ
কানাইঘাটে বিএনপির মশাল মিছিল, সংঘর্ষে পুলিশসহ ১৩ জন আহত

আওয়াজ ডেস্ক:: সিলেটের কানাইঘাটের সুরইঘাট বাজারে ভোট বর্জন ও হরতালের সমর্তনে বিএনপি ও অঙ্গসংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী মশাল মিছিল বের করে।  গতকাল শনিবার রাত ৭টার দিকে স্থানীয় সুরইঘাট বাজারে এ ঘটনা ঘটে।

এ সময় বাজারে হটাৎ করে আতঙ্ক ছড়িয়ে পড়লে ব্যবসায়িরা দোকান-পাঠ বন্ধ করে দেন। মিছিলের সময় বাজারে পুলিশ অবস্থান করলে বিএনপি নেতাকর্মীরা পুলিশদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে কানাইঘাট থানার এসআই সনজিত কুমার রায় সহ বাজারে আগত বেশ কয়েকজন আহত হন।

পুরো বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়লে স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় উভয় পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়লে ১০/১২ জন আহত হন।

দ্রুত থানা পুলিশ সহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সুরইঘাট বাজারে যেতে থাকলে বিএনপি নেতাকর্মীরা বাজার এলাকা থেকে চলে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সুরইঘাট বাজার সহ আশপাশ এলাকায় বিএন নেতাকর্মীদের ধরতে পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।

সংঘর্ষের পর আওয়ামীলীগের নেতাকর্মীরা বাজারে অবস্থান করলেও বাজারের সমস্ত দোকানপাঠ বন্ধ রয়েছে।

স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ জানিয়েছেন আগামীকাল ভোট নিয়ে জনসাধারণের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিনষ্ট করার জন্য বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হঠাৎ করে মশাল মিছিল বের করে বাজারে আগত লোকজন ও পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ শুরু। তাৎক্ষণিক আওয়ামীলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।