সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জনগন আবারও নৌকাকে ভোট দিয়ে নির্বাচিত করবে : সিলেটে প্রধানমন্ত্রী

Stuff
প্রকাশিত ডিসেম্বর ২০, ২০২৩, ০২:১০ অপরাহ্ণ
জনগন আবারও নৌকাকে ভোট দিয়ে নির্বাচিত করবে : সিলেটে প্রধানমন্ত্রী

আওয়াজ প্রতিবেদক:: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‌‌‘এই সিলেটে এখন আর ভূমিহীন মানুষ নেই। আওয়ামী লীগ সরকার সবসময়ই মানুষের উন্নয়নে কাজ করে। অগ্নিসন্ত্রাসীদের দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। সাধারণ মানুষ ভোট চায়, উন্নয়ন চায়। আর তাই বিএনপি-জামায়াতের হরতাল অবরোধে তারা সাড়া দিচ্ছেন না। ইনশাল্লাহ দ্বাদশ সংসদ নির্বাচনেও জনগন আমাদের ভোট দিয়ে নৌকাকে নির্বাচিত করবে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষ প্রধানমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন।

পরে হয়রত শাহ পরান (রহ.) এর মাজার জিয়ারত করে সার্কিট হাউসে অবস্থান নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরআগে বুধবার (২০ ডিসেম্বর) সকালে ১১টা ৩৩ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬০১ ফ্লাইট ময়ূরপঙ্খী যোগে সিলেট সিলেট ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছান প্রধানমন্ত্রী।প্রধানমন্ত্রী সিলেট সফরসঙ্গী হয়েছেন তাঁর ছোট বোন শেখ রেহানা।এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর বিমানবন্দরে স্বস্ত্রীক প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুামান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান মো. নাসির উদ্দিন খান।

এরপর প্রধা্নমন্ত্রী বিমান থেকে নেমে ভিআইপি লাউঞ্জে অবস্থান করেন। সেখানে অযু করে দুই রাকাত নফল নামাজ আদায় করেন।

বিমানবন্দরে আগে থেকে উপস্থিত ছিলেন সিলেট-আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সিলেট-৪ আসনের সংসদ সদস্য প্রার্থী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, মৌলভীবাজার-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন আহমদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

দুপুর ১২টা ০৭ মিনিটের দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী গাড়ি বহর সিলেট ওসমানী বিমানবন্দর থেকে হযরত শাহজালাল (র.) মাজারের উদ্দেশ্যে রওয়ানা হয়।

দলীয় সূত্র জানায়, হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) মাজার জিয়ারত শেষে সার্কিট হাউসে অবস্থান করবেন প্রধানমন্ত্রী। পরে বিকেল ৩ টার দিকে তিনি সিলেট নগরের আলীয়া মাদরাসা ময়দানে জেলা ও মহানগর আয়োজিত জনসভায় উপস্থিত হবেন।

 

প্রধানমন্ত্রীর ভাষনের জন্য আলীয়া মাদরাসা ময়দানে প্রস্তুত রয়েছে সভামঞ্চ। ইতিমধ্যে সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে মানুষজন সমাবেশে যোগ দিতে আসতে শুরু করেছেন। প্রধানমন্ত্রীর সমাবেশে অন্তত ৪শ’ অতিথির জন্য মঞ্চ প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক ছাড়াও জেলা-উপজেলা ও পৌরসভার জনপ্রতিনিধি এবং বর্তমান সংসদ সদস্য প্রার্থীরা অবস্থান করবেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরাও থাকছেন বলে দলীয় একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে কোনো স্তর নয়, পুরো সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সরকারের অন্তত ২৫টি ইউনিটের সদস্যরা নিরাপত্তায় দায়িত্বে রয়েছেন।প্রায় চার হাজারের অধিক পুলিশ ফোর্স মোতায়েন রয়েছে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের নবাগত কমিশনার মো. জাকির হোসেন খান।