সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

হবিগঞ্জ গ্রিনল্যান্ড পার্কের গেইট বন্ধকরে শিক্ষক-শিক্ষার্থীর ওপর হামলা, আহত ২০

Stuff
প্রকাশিত ডিসেম্বর ১৫, ২০২৩, ০১:৩২ পূর্বাহ্ণ
হবিগঞ্জ গ্রিনল্যান্ড পার্কের গেইট বন্ধকরে শিক্ষক-শিক্ষার্থীর ওপর হামলা, আহত ২০

আওয়াজ ডেস্ক:: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় গ্রিনল্যান্ড পার্কে বেড়াতে আসা শিক্ষক-শিক্ষার্থীর ওপর হামলা চালানো হয়েছে। এতে অন্তত ২০ জন আহত হয়েছেন। অভিযোগ রয়েছে পার্কে আসার পথে ইজিবাইক চালকের সঙ্গে দ্বন্দ্বের জেরে তাঁর লোকজন এ হামলা চালায়।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার রাণীগাও ইউনিয়নে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সিলেট বিশ্বনাথ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক–শিক্ষার্থীরা আজ গ্রিনল্যান্ড পার্কে বেড়াতে আসেন। রাস্তা ছোট হওয়ার কারণে একটি ইজিবাইক ও বাস একসঙ্গে চলতে পারছিল না। এতে ইজিবাইকে চালকের সঙ্গে তাঁদের বিতণ্ডা হয়। এরপর তারা পার্কে পৌঁছানোর কিছুক্ষণ পর একদল দুর্বৃত্ত পার্কে এসে পার্কের প্রধান ফটক বন্ধ করে শিক্ষক-শিক্ষার্থীর ওপর হামলা চালায়।

আহতদের প্রথমে চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে গুরুতর কয়েকজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সিলেট বিশ্বনাথ ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মোহাম্মদ সুমন বলেন, ‘আমরা দুই বাসে করে ৯৫ জন শিক্ষক-শিক্ষার্থী চুনারুঘাটের গ্রিনল্যান্ড পার্কে বেড়াতে আসি। পার্কে যাওয়ার সময় রাস্তায় স্থানীয় এক ইজিবাইক চালকের সঙ্গে বাস চালকের কথা–কাটাকাটি হয়। পরে ইজিবাইক চালক স্থানীয় লোকজন নিয়ে পার্কে ঢুকে আমাদের ওপর লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় ২০ আহত হয়েছেন। তাদেরকে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে গুরুতর অবস্থায় পাঁচজনকে সিলেটে পাঠানো হয়।’

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় জানান, ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছিল। পার্কের রাস্তাটি সংকীর্ণ হওয়ায় পিকনিকের বাস ও ইজিবাইক একসঙ্গে যেতে পারছিল না। একপর্যায়ে বাসের শিক্ষার্থীদের সঙ্গে ইজিবাইক চালকের কথা–কাটাকাটি হয়। এরপর একদল দুর্বৃত্ত পার্কে হামলা চালায়। এতে প্রায় ২০ জন আহত হয়েছেন।