সিলেট ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সামাজিক সংস্কৃতিক উন্নয়ন ও শিক্ষার প্রসার আমার আজীবনের স্বপ্ন; ফরিদ উদ্দিন

Stuff
প্রকাশিত নভেম্বর ২৬, ২০২৩, ০৯:২২ অপরাহ্ণ
সামাজিক সংস্কৃতিক উন্নয়ন ও শিক্ষার প্রসার আমার আজীবনের স্বপ্ন; ফরিদ উদ্দিন

আওয়াজ প্রতিবেদক:: সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের  হাজী আব্দুছ ছামাদ মেমোরিয়াল একাডেমীর প্রথম পূর্ণমিলনী আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শনিবার সকাল ৯ টায় কস্টিউম গিফট বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। দিনব্যাপী বিভিন্ন ভ্রাতৃত্ব বোধ অনুষ্ঠান শেষে বিকাল দুইটায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক জনাব মোঃ ফখরুদ্দীন সাহেবের সভাপতিত্বে প্রাক্তন শিক্ষার্থী আল আমিন ও আতিকুর রহমান রাকিব এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পুনর্মিলনী আয়োজন কমিটির মুখপাত্র আজির উদ্দিন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ ফরিদ উদ্দিন আহমেদ।
প্রধান অতিথি বলেন, অত্র এলাকার সামাজিক সংস্কৃতিক উন্নয়ন ও শিক্ষার প্রসার আমার আজীবনের স্বপ্ন ছিলো। আপনাদের দোয়ায় ও অত্র বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের সফলতায় আমিও আজ অনেকটা সফল। তিনি বলেন লন্ডন শহরে বাড়ি বিক্রয় করে ২০০৬ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছি। শত প্রতিকূলতা ডিঙিয়ে এই বিদ্যালয়ের শিক্ষার্থী দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান আলোকিত করছে। ভবিষ্যতেও আমার এ ধারা অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক শিক্ষানুরাগী সদস্য এইচ এম মালিক ইমন, আব্দুল আহাদ।
 এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় এর বর্তমান শিক্ষক মোঃ সুলাইমান, মোঃ হেলাল আহমদ, শাহিদা আফরোজা ও সাবেক শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ আমিনুল ইসলাম, শামসুল হক, ফয়েজুর রহমান প্রমুখ।