সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেট-৬ এ আওয়ামী লীগের দশ নেতার মনোনয়ন প্রত্যাশায় ফরম জমা

Stuff
প্রকাশিত নভেম্বর ২২, ২০২৩, ০৮:১৭ অপরাহ্ণ
সিলেট-৬ এ আওয়ামী লীগের দশ নেতার মনোনয়ন প্রত্যাশায় ফরম জমা

আওয়াজ ডেস্ক:: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত মোট ১০ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন বলে জানা গেছে।

মনোনয়ন প্রত্যাশিরা হলেন, বর্তমান এমপি নুরুল ইসলাম নাহিদ সিলেট জেলা আওয়ামী লীগ ও কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার আহমদ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শফি চৌধুরী এলিম, যুক্তরাজ্য আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক আহমদ জায়গীরদার, গোলাপগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান জাকারিয়া আহমদ পাপলু, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফছার খান সাদেক এবং ইঞ্জিনিয়ার সামছুল আলম বাচ্চু।

দলীয় নেতাকর্মীদের মধ্যে এবং তৃণমূল কর্মীদের মতে বর্তমান এমপি নুরুল ইসলাম নাহিদের সাথে মনোনয়ন যুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে সকল প্রার্থীদের। তবে মূল আলোচনার কেন্দ্রবিন্দু জুড়ে রয়েছেন নাহিদ ও সরোয়ার।

উল্লেখ্য, ঘোষিত তফশিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনি প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।