সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিসিক উন্নয়নে একেনেক সভায় ১৪শ’ ৫৯ কোটি টাকার প্রকল্পের অনুমোদন, প্রশংসায় ভাসছেন মেয়র

Stuff
প্রকাশিত নভেম্বর ৯, ২০২৩, ১১:৩০ অপরাহ্ণ
সিসিক উন্নয়নে একেনেক সভায় ১৪শ’ ৫৯ কোটি টাকার প্রকল্পের অনুমোদন, প্রশংসায় ভাসছেন মেয়র

আওয়াজ প্রতিবেদক:: যাত্রার শুরুতেই চমক দেখালেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। নগরবাসীর উন্নয়নে প্রায় দেড় হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। মেয়র হিসাবে পথচলার শুরুতেই বিষয়টিকে আনোয়ারুজ্জামান চৌধুরীর চমক হিসাবে দেখছেন সচেতন মহল।

সিলেট সিটি করপোরেশনের মেয়র হিসাবে আনোয়ারুজ্জামান চৌধুরী দায়িত্ব গ্রহণ করেন গত একদিন আগে, ৭ নভেম্বর। দায়িত্বগ্রহণ অনুষ্ঠানেও চমক ছিলো। জমজমাট এক সুধি সমাবেশের মধ্যদিয়ে একাধক  বারের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী আনোয়ারুজ্জামান চৌধুরীর হাতে আগামী ৫ বছরের জন্য মেয়রের দায়িত্ব তুলে দেন।

আকর্ষণীয় ছিলো পরের দিনেও। সেদিন পরিকল্পনামন্ত্রী ও বৃহত্তর সিলেটের অহংকার এমএ মান্নানকে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা দেয়া হয়। সেই সংবর্ধনা অনুষ্ঠানেই মন্ত্রী এম এ মান্নান সিলেটের দরিদ্র মানুষের কল্যাণে যেকোনো প্রকল্প অনুমোদনের জন্য তার সমর্থন ও সহযোগীতার প্রতিশ্রুতি দেন।

সংবর্ধনা অনুষ্ঠানেই তিনি সিলেট সিটি করপোরেশনের একটি বড় প্রকল্প আজ বৃহস্পতিবারের ( ৯ নভেম্বর) একেনেক সভায় উত্থাপনের ঘোষাণাও দিয়ে গিয়েছিলেন। তবে সেটি অনুমোদনের বিষয়টি কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার এখতিয়ারের কথাও তিনি উল্লেখ করেছিলেন।

কথাটি রেখেছেন বৃহত্তর সিলেটের উন্নয়নের অন্যতম রূপকার পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একেনেক সভায় সিলেট সিটি করপোরেশনের বর্ধিত ১৫টি ওয়ার্ডসহ নগরীর বিভিন্ন অবকাঠামো উন্নয়নে ১৪শ’ ৫৯ কোটি  টাকার একটি প্রকল্প তিনি একেনেকে উত্থাপন করেন। প্রকল্পটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদনও করেছেন।

জানা গেছে, এ প্রকল্পের মাধ্যমে সিলেট সিটি করপোরেশনের সম্প্রসারিত ওয়ার্ডগুলোসহ নগরীর বিভিন্ন ওয়ার্ডের সমন্বিত অবকাঠামো উন্নয়ন করা হবে।

প্রকল্পটি অনুমোদনের সংবাদ চারদিকে ছড়িয়ে পড়লে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ, আওয়ামী রাজনীতির সাথে জড়িত বিভিন্ন মহল এবং বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে আনন্দের ঢেকুর উঠে। তারা সবাই বিষয়টিকে যাত্রা শুরুতেই আনোয়ারুজ্জামান চৌধুরীর বিশেষ এই প্রাপ্তি চমক হিসাবে দেখছেন।

এ ব্যাপারে বৃহস্পতিবার সন্ধ্যায় নগরভবনের সম্মেলন কক্ষে সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী একটি সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তিনি আনন্দের এ সংবাদ জানিয়ে নগরবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। নগরীর সার্বিক উন্নয়নে আবারও তিনি সবার আন্তরিক সহযোগীতা ও ভালোবাসা পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

এছাড়াও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনামন্ত্রী একে আব্দুল মান্নান ও পররাষ্ট্রমন্ত্রী এবং সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. একে আব্দুল মোমেনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন।