সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বিশ্বব্যাপী পোলিও নির্মূলে রোটারি ক্লাবগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে: ইঞ্জিনিয়ার মতিউর রহমান

Stuff
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২৩, ০৭:৪৪ পূর্বাহ্ণ
বিশ্বব্যাপী পোলিও নির্মূলে রোটারি ক্লাবগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে: ইঞ্জিনিয়ার মতিউর রহমান

রোটারী ডিস্ট্রিক্ট-৩২৮২ বাংলাদেশের গভর্নর ইঞ্জিনিয়ার মতিউর রহমান বলেছেন, বিশ্বকে পোলিও মুক্ত করতে ১৯৮৫ সাল থেকে রোটারিয়ানরা নিরলসভাবে নিজের অর্থ ও শ্রম দিয়ে কাজ করে যাচ্ছেন। রোটারিয়ানদের এ পরিশ্রম বিশ্বে সফলতাও পেয়েছে। বর্তমানে প্রায় পুরো বিশ্ব পোলিওমুক্ত। শুধুমাত্র পাকিস্তান ও আফগানিস্তানে মাঝে মাঝে দুই একজন পোলিও রোগী শনাক্ত হয়। আশা করি খুব শিগগিরই বিশ্ব পোলিও মুক্ত হবে।

তিনি আরো বলেন, পোলিও নির্মূলে বিশ্বব্যাপী রোটারি ক্লাবগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দরিদ্রদের স্বাস্থ্যসেবা এবং বিশ্বকে পোলিও মুক্ত করতে রোটারির অবদান সবচেয়ে বেশি। নিরক্ষরতা দূরীকরণ, মৌলিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, পরিবেশ উন্নয়নসহ নানা কর্মসূচিও পালন করছে রোটারিয়ানরা।
তিনি শনিবার (২৮ অক্টোবর) বিশ্ব পোলিও দিবস উপলক্ষে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক-৩২৮২ সিলেট অঞ্চলের রোটারি ক্লাবগুলোর উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য র‌্যালি শেষে সিলেট জেলা পরিষদ হলরুমে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
স্পনসর ক্লাব রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটির পাস্ট প্রেসিডেন্ট অনুষ্ঠানের ইভেন্ট চেয়ারম্যান কবিরুল ইসলামের সভাপতিত্বে ও এরিয়া ডাইরেক্টর পিপি শামসুল হক দিপুর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন এসিস্ট্যান্ট গভর্ণর পিপি শাহজাহান সেলিম বুলবুল পিএইচএফ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক গভর্ণর সেলিম রেজা, শহীদ আহমদ চৌধুরী, ড. বেলাল উদ্দিন আহমদ, অধ্যক্ষ আতাউর রহমান পীর, গভর্ণর ইলেক্ট এ এইচ এম ফয়সাল আহমেদ, ডিস্ট্রিক্ট পাস্ট লেডি পিপি সামিনা ইসলাম, সাবেক ডিস্ট্রিক্ট পাস্ট লেডি পিপি সেলিনা রেজা, ডিস্ট্রিক্ট পোলিও প্লাস কমিটির চেয়ারম্যান পিপি রইছ আব্দুর রব।
এসময় উপস্থিত ছিলেন এরিয়া এডভাইজার পিপি হানিফ মোহাম্মদ, জোনাল কোর্ডিনেটর পিপি এইচ আর রাব্বানী, পিপি কাওছার হোসেন শাহিন, পিপি মো. আমিনুল ইসলামসহ ডিস্ট্রিক্ট লিডার, জোনাল লিডার, বিভিন্ন ক্লাবের প্রেসিডেন্ট ও রোটারিয়ান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।