সিলেট ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে র‌্যাবের নিরাপত্তা জোরদার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসছে চেকপোস্ট

Stuff
প্রকাশিত অক্টোবর ২৭, ২০২৩, ১১:১৫ অপরাহ্ণ
সিলেটে র‌্যাবের নিরাপত্তা জোরদার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসছে চেকপোস্ট

সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে র‌্যাব-৯ এর আওতাধীন এলাকাগুলোতে পর্যাপ্ত টহল মোতায়েন করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (২৭ অক্টোবর) র‌্যাব-৯ থেকে গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় এবং যে কোন ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে র‌্যাব-৯ এর দায়িত্বপূর্ণ পাঁচটি জেলা- সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় নিয়মিতভাবে রোবাষ্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে।

এছাড়াও মাদক, অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক জাতীয় দ্রব্য ইত্যাদি পরিবহনরোধে র‌্যাব-৯ এর আওতাধীন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ধারাবাহিকভাবে চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

র‌্যাব জানায়, দেশের সার্বিক পরিস্থিতিকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যেন কোনো গুজব ছড়াতে না পারে এবং যেকোন ধরনের সাইবার অপরাধ নিয়ন্ত্রণের জন্য র‌্যাব-৯ এর “সাইবার মনিটরিং সেল” সার্বক্ষণিক তদারকি করছে।

এছাড়াও বিভিন্ন জঙ্গি সংগঠন, চরমপন্থি বা স্বার্থান্বেষী মহল এবং সন্ত্রাসীরা যেন কোন ধরনের নাশকতা ও অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য র‌্যাব-৯ এর বিশেষ টহল এবং চেকপোস্ট কার্যক্রমের পাশাপাশি সাদা পোষাকে র‌্যাব সদস্যরা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সতর্কতার সাথে গোয়েন্দা কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিজ্ঞপ্তি;