সিলেট ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদ ও দেশে কারাবন্দী আলেমদের মুক্তির দাবিতে  কানাইঘাট জমিয়তের গণ-সমাবেশ অনুষ্ঠিত

Stuff
প্রকাশিত অক্টোবর ২৭, ২০২৩, ১২:০৯ পূর্বাহ্ণ
ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদ ও দেশে কারাবন্দী আলেমদের মুক্তির দাবিতে  কানাইঘাট জমিয়তের গণ-সমাবেশ অনুষ্ঠিত

আওয়াজ প্রতিবেদক:: ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদ ও দেশে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন এবং কারাবন্দী আলেমদের মুক্তির দাবিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কানাইঘাট উপজেলা শাখার উদ্যাগে এক গণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ২টায় কানাইঘাট পূর্ব বাজারে উক্ত গণ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের পূর্বে বিভিন্ন ইউনিয়ন থেকে জমিয়তের নেতৃবৃন্দ মিছিল সহকারে গণ সমাবেশে অংশগ্রহণ করেন।

উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা শফিকুল হক সুরইঘাটি ও সিনিয়র সহ-সভাপতি মাওলানা হেলাল আহমদের সভাপতিত্বে এবং মাওলানা এবাদুর রহমান ও মাওলানা আব্দুর রাজ্জাকের যৌথ পরিচালনায় গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন জমিয়তের সিনিয়র সহ-সভাপতি শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক।

প্রধান বক্তার বক্তব্য দেন জমিয়তের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা উত্তর জমিয়তের সভাপতি মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, সিলেট জেলা দক্ষিণের সভাপতি মুফতী মুজিবুর রহমান, জমিয়তের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন, সিলেট জেলা উত্তর জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মাওলানা নূর আহমদ কাসেমী, জেলা উত্তর জমিয়তের সেক্রেটারি মুফতী ইবাদুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মাওলানা কবির আহমদ, জেলা উত্তর জমিয়তের সহ-সাধারণ সম্পাদক মাওলানা সুহেল আহমদ, রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা শামসুল ইসলাম, লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা জামাল উদ্দীন, সিলেট জেলা উত্তর জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা খলিল আহমদ, যুব জমিয়ত সিলেট জেলা উত্তরের সভাপতি মাওলানা শাব্বির আহমদ, সহ-সাধারণ সম্পাদক মাওলানা নূরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমরান হুসাইন, ছাত্র জমিয়ত সিলেট জেলা উত্তরের সভাপতি জাকির আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা সালাহ উদ্দীন,সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা খলিল আহমদ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্য আল্লামা উবায়দুল্লাহ ফারুক ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি বাহিনীর ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন না দিলে এ দেশের জনগণ মেনে নিবেনা। বক্তব্যে তিনি দেশের কারাবন্দী আলেমদের দ্রুত মুক্তি দাবি করেন।

গণ সমাবেশ পরবর্তী বাদ সন্ধ্যা ৭টায় স্থানীয় ডাকবাংলো হল রুমে জমিয়তের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে জমিয়তে উলামায়ে ইসলাম কানাইঘাট উপজেলা শাখার সভাপতি হিসেবে শায়খুল হাদীস মাওলানা শফিকুল সুরইঘাটি, মাওলানা আলতাফ হুসাইনকে সেক্রেটারি ও মাওলানা সালিম উদ্দীনকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে ৪১সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এবং মাওলানা বুরহান উদ্দীনকে সভাপতি এবং মাওলানা আব্দুল মুমীনকে সেক্রেটারি ও মাও. ফয়েজ আহমদকে সাংগঠনিক মনোনীত করে যুব জমিয়ত বাংলাদেশ কানাইঘাট উপজেলা শাখার মোট ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। মাওলানা গিয়াস উদ্দীনকে সভাপতি ও আব্দুল কুদ্দুসকে সেক্রেটারি ও হাফিজ জহুরুল ইসলাম চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট ছাত্র জমিয়ত বাংলাদেশ কানাইঘাট উপজেলা শাখার কমিটি গঠন করা হয়।